আপনি কি অনিদ্রার সমস্যায় ভুগছেন? ঘরে এই গাছগুলি রেখে দেখুন- উপকার পাবেন

রাতে ঠিকঠাক ঘুম না হলে সারাদিনের কাজে যেন তালা লেগে যায়। আর অফিসে বসে বসে ধ্যাঁতানি শুনতে বড্ড বিরক্তি লাগে। অনিদ্রা সমস্ত প্রিয় জিনিসগুলিকেও কেড়ে নেয়। আর রাতের বিছানা বড্ড অস্বস্তিকর হয়ে ওঠে। সারাদিন ক্লান্তি, বমি ভাব এছাড়াও নানারকম আনুসঙ্গিক সমস্যা দেখা দেয় রাতের ঠিকঠাক ঘুম না হওয়ার জন্য। এরফলে বাড়ে মানসিক চাপ। তবে আর চিন্তা নেই রাতের সঠিক ঘুমের জন্য লাগবেনা কোনো ঘুমের ওষুধ।  ঘরোয়া টোটকাতেই দূর হবে অনিদ্রা। তারজন্য ঘরের মধ্যে রাখতে হবে এই কয়েকটি গাছ।

. অ্যালোভেরা গাছ- অ্যালোভেরার ওষধি গুণ সকলেরই জানা। রূপচর্চা থেকে পেটের সমস্যা নিরাময়ে অ্যালোভেরার অনেক গুণাগুণ রয়েছে। তবে অনিদ্রা কাটাতেও অ্যালোভেরার বিশেষ ব্যবহার রয়েছে। ঘরের মধ্যে অ্যালোভেরা গাছ থাকলে খুব তাড়াতাড়ি ঘুম চলে আসে। কারণ, অ্যালোভেরা গাছ থেকে খুব বেশি পরিমানে অক্সিজেন নির্গত হয়, ফলে অনিদ্রার সমস্যা এক নিমেষে দূর হয়ে যায়।

Image Source- https://bestplants.com

. পাতাবাহার গাছ- ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য অনেকেই এই গাছ বাড়িতে রাখেন। অনেকে আবার ভয় পেয়ে রাখেন না। তবে ঘরের বিছানার পাশে পাতা বাহার গাছ থাকলে চোখের ব্যাথা, মাথা ধরা, অনিদ্রার সমস্যা কমায়।

Image Source- https://en.wikipedia.org

. জুঁই ফুল- গন্ধের দিক থেকে জুঁই ফুলের বাহার জুড়ি মেলা ভার। সাজগোজে ব্যবহারের পাশাপাশি অনিদ্রার সমস্যা কাটাতেও জুঁই ফুল বিশেষ ভাবে সহায়ক। তাই ঘরে শোবার বিছানার পাশে জুঁই ফুলের গাছে রাখাই যায়।

Image Source- http://www.bdheadline.com

. ল্যাভেন্ডার- ল্যাভেন্ডারের এমনিতেই অনেক ওষধি গুণ আছে। গাছ দুর্মূল্য হলেও সুগন্ধি পাওয়াই যায়। তাই সুগন্ধি ছড়িয়ে দিয়ে ঘুমিয়ে পড়ুন। কয়েক মিনিটের মধ্যে গভীর তন্দ্রা আসবে।

Image Source- https://diygarden.co.uk/

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: