কেবিসিতে ৫ কোটি জিতেও কাঙাল ইনি। কী করলেন এত টাকা ?

পাটনা থেকে ১৭০ কিলোমিটার দূরে মোতিহারিগ্রামের বাসিন্দা সুশীল কুমার। অতি সাধারণ ঘরের ছেলে একটা সময় মহাত্মা গান্ধীন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট অ্যাক্টে কম্পিউটার অপারেটারের কাজ করতেন। বেতন ছিলমাত্র ৬০০০ টাকা। কিন্তু একদিন তাঁর ভাগ্য খুলে গেল। তিনি হয়ে গেলেন কোটিপতি। নাকোনও গল্প নয়। একেবারে বাস্তব সত্য। সৌজন্যে- কন বানেগা করোপতি। ২০১১ সালে সুশীলজিতে নেন ৫ কোটি টাকা। হিসেব মতো তিনি হাতে পেয়েছিলেন ৩.৬ কোটি টাকা। এরপরইসু্শীলের জীবন বদলে যায়। রাতারাতি বিখ্যাত হয়ে যায় সে। প্রায় প্রতিদিনই সংবাদমাধ্যমে তাঁকে নিয়ে চর্চা হতে থাকে।

Image source https://timesofindia.indiatimes.com

শো জেতার পর তাঁর লাইফস্টাইল কী, কোটিপতিহয়ে সে কী করে- এই সব প্রশ্ন হয়ে ওঠে সু্শীলের নিত্যদিনের সঙ্গী। সংবাদ মাধ্যমেরচর্চা থেকে নিজেকে বাঁচাতে তিনি রটিয়ে দেন তাঁর কাছে আর কোনও টাকা নেই। সব শেষ।বিশ্বাসও করে সকলে। তারপর থেকে সু্শীলকে এ ব্যপারে আর কেউ কিছু বলে না। ব্যক্তিগতজীবন নিয়ে চর্চা বন্ধ হয়ে যাওয়ায় শান্তি পান তিনি। এরপর অবশ্য বিগ বসে অংশগ্রহণকরার জন্য অফার আসলেও সুশীল তা খারিজ করে করে দেন। আরও রিয়্যালিটি শোতে যোগ দেওয়ারসুযোগ আসলেও অবলীলায় খারিজ করে দেন তিনি। গ্রামের এই ছেলের একমাত্র উদ্দেশ্য ছিলপরিবারের পাশে থাকা। আর তাই বাড়ির লোকের জন্য বাড়ি তৈরি করার চিন্তাভাবনা করেন।জমি কিনে বাড়ি বানাতে শুরু করেন।

Image Source https://www.rediff.com/

সু্শীলের স্বপ্ন ছিল উচ্চশিিক্ষত হওয়ার। আর তাই বর্তমানে তিনি একটি প্রাইভেট ইউনিভার্সিটি থেকে পিএইচডি করছেন। গ্রামের সহজসরল ছেলেটি লেখালেখি করতে পছন্দ করেন। তাই অবসরে গল্প কবিতা লেখেন। শুধুমাত্র শোয়ে জেতার জন্য নয় উচ্চশিিক্ষত হয়ে নিজের পায়ে দাঁড়িয়ে পাঁচজনের একজন হতে চান মোতিহারি গ্রামের বাসিন্দা সুশীল কুমার।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: