হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তাইওয়ানের 460 ফুটের সেতু, ভিডিও দেখে চমকে উঠছেন দর্শকরা

পশ্চিমবঙ্গ 24×7 ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার আচমকাই ভেঙে পড়ল চিনের তাইওয়ানের ন্যানফাংগা সেতু। 460 ফুট দীর্ঘের এই সেতু ভেঙে পড়ার দৃশ্য সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। সেটি দেখে কার্যত আঁতকে উঠছেন দর্শকরা। এই ঘটনায় এখনও অবধি আহত হয়েছেন 12 জন। তবে ঠিক কি কারণে সেতুটি ভেঙে পড়ল তা জানা যায়নি। তবে ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন। তবে ওই সেতুটি আচমকা ভেঙে পড়ার জেরে ওই সেতুর নীচ দিয়ে নদীর ওপর দিয়ে যাওয়া একটি বোট ক্ষতিগ্রস্থ হয়েছে বলে খবর।

তবে ওই সেতুটি আচমকা ভেঙে পড়ায় তাইওয়ানের ইস্ট-কোস্টে হঠাত্ই  প্রবল জলোচ্ছ্বাস সৃষ্টি হয়েছিল। ঘটনাস্থলে আসে তাইওয়ানের দমকলবাহিনী। তারাই আহতদের উদ্ধার করে। তবে সেতুর ভগ্নাবশেষের নীচে কেউ আটকে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তাঁদের উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে ব্রীজটি ভেঙে পড়ার সময় নীচে বেশ কয়েকজ মত্স্যজীবি ছিলেন সেখানে। তাঁদের মধ্যে প্রায় 6 জন ঘটনায় গুরুতর আহত হয়েছেন।


1999 সালে নির্মিত ওই সেতুটির ভেঙে পড়ার কারণে একটি তেলের ট্যাঙ্কারও ক্ষতিগর্স্থ হয়েছে। যেহেতু ট্যাঙ্কারটি সেতুর ওপর দিয়ে যাওয়ার সময়ই দুর্ঘটনাটি ঘেটেছে সেই কারণেই ক্ষতি হয়েছে। তবে লাগাতার বেশ কয়েকদিন তাইওয়ানে প্রবল বৃষ্টিপাতের কারণেই সেতুটটি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে। তবে সেতুটি ভেঙে পড়ায় ব্যাপক জানযট তৈরি হয়েছিল। সেইসময় ওই সেতুর ওপর দিয়ে বিশেষ যান চলাচল করেনি বলেই এ যাত্রায় ব্যাপক ক্ষতির হাত থেকে রেহাই মিলেছে।


ঘটনার দুটি ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট হয়েছে। যেখানে একটিতে দেখা গেছে সেতু ভেঙে পড়ার ফলে প্রবল জলোচ্ছ্বাসের কারণে নৌকা সহ নোঙর করা জাহাজগুলি দুলে উঠেছে। আসলে ঘটনার কয়েকদিন আগেই প্রবল টাইফুন বয়ে গিয়েছিল তাইওয়ানে। তাই এই ঘটনার সঙ্গে টাইফুনের যোগাযোগ রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

error: Content is protected !!
%d bloggers like this: