জনপ্রিয় পাঁচ ভারতীয় ইউটিউবারদের আয় দেখে নিন

জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইউটিউব। যেকোনো জিনিসের ভিডিও ও অডিও পাওয়ার অন্যতম মাধ্যম। এক তথ্যানুযায়ী প্রতিবছর ভারতে কুড়ি হাজার ইউটিউব চ্যানেল ৩.৮ লক্ষ ভিডিও আপলোড করে। যা ৯.৪৮ লক্ষ দর্শক দেখেন এবং প্রায় এককোটি এক লক্ষ জন সাবস্ক্রাইব করে থাকে। ইউটিউবেও জনপ্রিয়তার শেষ নেই। বেশ কয়েককজন ভারতীয় আছেন যাঁরা ইউটিউবে বেশ জনপ্রিয় এবং ইউটিউব থেকে বেশ মোটা টাকা কামিয়ে ফেলেন। তাদের কয়েকজনের নাম দেখে নিন-

১. তন্ময় ভাট

অল ইন্ডিয়া ব্যাকহোল্ডেস এর সহ প্রতিষ্ঠাতা তন্ময় ভাট মুম্বাইয়ের ছেলে। তাঁর অসাধারন ফিগারের জন্য তিনি কমেডিয়ান হিসেবে বেশ খ্যাতি কুড়িয়েছেন। ২০০৯ সাল থেকে তাঁর কমেডি ব্যবসা এতই  জোরদার হয়েছে যে সেটি আর বন্ধের সম্ভাবনা  নেই। এখনও অবধি তাঁদের চ্যানেলের 29 লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে। এনার বার্ষিক আয় ৪,৪০,০০০ ডলার।

২. শাহিল খাত্তার-

মাত্র সতেরো বছর বয়স থেকে জনপ্রিয় হয়ে উঠেছেন। ইনি একজন রেডিও জকি। লাভ গুরু প্রোগ্রামের হোস্ট শাহিলের দুষ্টু মিষ্টি কথায় ভোলেন না এমন মানুষ সত্যিই নেই। জনপ্রিয় চ্যানেল বিইং লাভ-এর এখন এগারো লাখ সাবস্ক্রাইবার রয়েছে। তাঁর চ্যানেল যুব সম্প্রদায়ের আকর্ষনের মূল কারণ। যাঁর বার্ষিক আয় ৯০০০-৪০০০০ ডলার।

৩. ভুবন বাম

আশ্চর্যজনক ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। ২০১৫ সালে ইউটিউব চ্যানেল খুললেও ততটা জনপ্রিয় ছিল না।গত বছরের মে মাসে কাশ্মীর ফ্লাডের ঘটনায় একটি নিউজ অ্যাঙ্কার সন্তান হারা মাকে তাঁর অনুভূতি জানতে চেয়েছিলেন সেই ভিডিওটি ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় আপলোডের পরই তাঁর ভিডিও ভাইরাল হয়ে যায়। এখন তাঁর চ্যানেলের ভিউয়ার্স সংখ্যা 63 লক্ষ ।

৪. সঞ্জয় থাম্মা

২০০৮ সালে নিজের জীবন পরিবর্তন করার কথা চিন্তা করেন সেফ সঞ্জয়। আমেরিকায় নিজের রেষ্টুরেন্টকে বিক্রি করেও দেন। তাঁর হাতে সুস্বাদু রান্না মিস করেন তাঁর বন্ধু ও কাস্টমাররা।ফোন করে তাঁকে রেসিপি সংক্রান্ত বিষয় জিজ্ঞাসা করা শুরু হয়। এতে খানিকটা ব্যাতিব্যস্ত হয়ে  তিনি ঠিক করলেন সকলের যাতে সুবিধা হয় তাই ইউটিউব চ্যানেল খোলার। তারপর থেকেই তাঁর সমস্ত রেসিপি ভাইরাল হতে শুরু করে। এখনও অবধি তাঁর চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১,০০৮,০৮৬ টি  এবং আয় ১,১০৮,১২৯ ডলার।

৫. নিশা মধুলিকা

ইনিও একজন বিখ্যাত রাঁধুনে। ২০০৭ সাল থেকে অঢেল রেসিপিতে ভরিয়েছেন সাধারণ জনগনকে। প্রতিদিন গড়ে ৫৭৫,০০০- ৬২৫,০০০ ভিউয়ার্স তাঁর চ্যানেল দেখেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: