ক্যান্সার জয় করে যাঁরা জীবনের স্বাভাবিক ছন্দে ফিরেছেন

Advertisement

মারন রোগ। যার থাবা শরীরে বসলে গ্রাস করে গোটা মানুষটিকে। চিকিৎসাবিজ্ঞানের যুগান্তকারী আবিষ্কারও যার প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি। প্রথম পর্যায়ে কেমো থাকলেও মাঝামাঝি পর্যায়ে ধরা পড়লে মৃত্যু আবশ্যক। কিন্তু বাংলা চলচ্চিত্র জগত থেকে খেলার দুনিয়ায় এমন কয়েকজন কিংবদন্তী ব্যক্তি আছেন যাঁরা কর্কট রোগকে জয় করে আজ স্বাচ্ছন্দ্যে জীবন কাটাচ্ছেন। এরকম কয়েকজনের সম্পর্কে জেনে নিন-

১. চন্দন সেন

Advertisement

বাংলা চলচ্চিত্র তথা ধারাবাহিকের অন্যতম পরিচিত  মুখ। সকলের প্রিয় অভিনেতাও বটে।যাঁর শরীরে বাসা বেঁধেছে ক্যান্সার। প্রায় আট বছর ধরে সেই রোগকে নিয়েই চলছে জীবনযাত্রা, অভিনয় সবকিছুই। উনচল্লিশটি কেমো দেওয়ার পরও নান প্রতিবন্ধকতার মধ্য দিয়েও থেমে থাকেননি। কঠিন রোগকে সঙ্গী করেই জীবনের প্রতিটি ধাপ পেরোচ্ছেন। চলতি বছরের জানুয়ারী মাসে তিনি সাত পাকে বাঁধা পড়লেন। দুবছর প্রেমের সম্পর্কের পর আইটি সংস্থার উচ্চপদস্থ কর্মী ঋতুপর্না ঘোষকেই বিয়ে করলেন তিনি।

২. অনুরাগ বসু –

Advertisement

বিখ্যাত এই পরিচালক ক্যান্সারকে জয় করে আজও পরিচালনার কাজ সামলাচ্ছেন কোমর বেঁধে। শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হলে জানা যায় ক্যান্সার হয়েছে। কিন্তু পরিবারের লোক তাঁকে জানাতে পারেনি। পরিচালক মহেশ ভাট তাঁকে যখন জানান-তখন একটাই  কথা বলেছিলেন সব ঠিক হয়ে যাবে। সত্যিই সেই মনোভাবকে সঙ্গে করে আজ তিনি ক্যান্সার জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

৩. যুবরাজ সিং –

ক্রিকেটের মাঠে দাঁদুড়ে খেলোয়ার। মেডিয়াস্টিনাল সেমিনোমাতে আক্রান্ত। এখনও চলছে কেমোথেরাপি।কিন্তু তাঁর মাঝে সেরেছেন বিয়ে। এখনও চালিয়ে যাচ্ছেন খেলা।

Advertisement

৪. লিজা রে –

মডেল অভিনেত্রী লিজাও ক্যান্সারে আক্রান্ত।রোগ ধরা পড়ার পর ঘাবড়ে যাননি, বরং  ঠান্ডা মাথায় ভালো থাকার চেষ্টা করেছেন। সেই ভালো থাকার চেষ্টায় আজ তিনি বেশ ভালোই আছেন। বারবার তাঁর ক্যান্সারের কথা প্রকাশ্য এনেছেন নিজেই।

৫. মনীষা কৈরালা –

Advertisement

নেপালের রাজ পরিবারের অন্যতম সদস্য অভিনেত্রীকে সকলেই চেনেন। ছয় বছর আগে ওভারিতে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন জেনে আমেরিকায় চিকিৎসা করাতে যান। কেমোথেরাপির পর অনেকটাই সুস্থ রয়েছেন।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!