আই পি এল এর ইতিহাসে সেরা ১০ টি ক্যাচ দেখে নিন

এই মুহুর্তে IPL 2018 জমে উঠেছে প্লে অফে নিশ্চিত করে ফেলেছে সানরাইজ হায়দ্রাবাদ, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডারস। আর একটি দল কে জিতবে তা আজ ঠিক হয়ে যাবে। কঠিন লড়াই করে কোলকাতা নাইট রাইডারস গত কাল রাতে প্লে অফে জায়গা করে নিয়েছে।

অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান র‍্যয়ালস এবং কিংস IX পাঞ্জাবের মধ্যে যেকোনো একটি দল প্লে অফে খেলার সুযোগ পাবে। তাদের মধ্যে মুম্বাই ইন্ডিয়ানসের সম্ভাবনা অনেকটাই বেশি। কারণ নেট রান রেটে তারা বাকি দুটি দলের চেয়ে অনেকটাই এগিয়ে আছে।

আই. পি. এল শুরুর পর থেকে একটা জিনিস সবচেয়ে ভালো হয়েছে, সেটি হল ফিল্ডিং। ভারতীয় টিম ফিল্ডিং এ চিরকালই দুর্বল ছিল। কিন্তু আই.পি.এল এর দৌলতে ভারতীয় দলের ফিল্ডিং অনেক ভালো হয়েছে। ভারত পেয়েছে সুরেশ রায়নার মতো কয়েকজন বিশ্বমানের ফিল্ডার।

আই.পি.এল এর ইতিহাসে অনেক অসাধার ক্যাচ ধরা হয়েছে। নতুন নতুন ক্যাচ ধরার টেকনিকও আবিষ্কার হয়েছে। বাউন্ডারি লাইনে ক্যাচ ধরার নতুন পদ্ধতি বেশ জনপ্রিয়। দুজনে মিলে একটা ক্যাচ ধরাও বেশ লক্ষ করা যায়। তাহলে দেখে নেওয়া যাক আই.পি.এল এর ইতিহাসের সেরা ১০ টি ক্যাচ –

ক্রিকেটের ইতিহাসে এমন অনেক অবিশ্বাস্য ক্যাচ ধরতে দেখা গেছে যেগুলি প্রায় মাটিতে পড়তে পড়তে ক্যাচ হয়ে গেছে। বাংলায় যেগুলোকে বলা হয় ল্যাঠা মাছ ধরা ক্যাচ। দেখে নিন সেই মজার ক্যাচ ধরার ভিডিও –

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: