আইপিএল-এর প্রতিটি দলের চিয়ারলিডারদের পারিশ্রমিক কত জানেন?

আইপিএল চলছে। আইপিএল নিয়ে সমস্ত ক্রিকেট প্রেমিকদেরই একটু আলাদা প্রেম থাকে। টানা দুমাস ধরে কেকেআর থেকে আরসিবি, দিল্লী ডেয়ারডেভিলস সহ অন্যান্য দল নিয়ে ক্রিকেট যুদ্ধ চলে। আইপিএল চলাকালীন সবথেকে মনোরঞ্জক বিষয় হল প্রতিটিদলের চিয়ারলিডার্সরা। তাঁদের স্বল্পবসনা, সৌন্দর্য সকল পুরুষের হৃদয়ে ঝড় তোলে। আইপিএল-এর ক্রিকেটারদের কত টাকা দিয়ে কেনা হয়, কারদর কত টাকা তা নিয়ে নিলাম লাইভ টিভিতে দেখানো হয়। তবে এই সমস্ত চিয়ারলিডার্সদের কত টাকার বিনিময়ে দল রাখে জানেন… জাহলে জেনে নিন এই সমস্ত চুক্তিবদ্ধ নৃত্য শিল্পীদের বেতন কত-

১. দিল্লী ডেয়ারডেভিলস- জিএমআর গ্রুপ দিল্লীর মালিক। আইপিএল শুরু হওয়া থেকে আজ অবধি একটা ট্রফি জিততে পারেনি। কিন্তু তাতে কি প্রতি বছর মোটা টাকা দিয়ে বেস্ট খেলোয়ার কেনেন। এরা চিয়ারলিডার্সদের ন থেকে দশ হাজার টাকায় কেনেন। বার্ষিক বেতন দু লাখ ষাট হাজার টাকা।

২. চেন্নাই সুপার কিংস– আইপিএল-এর সফল দলের মধ্যেএকজন। ইন্ডিয়া সিমেন্টের এই দলটির চিয়ারলিডার্সদের মাহিনা ম্যাচ প্রতি নয় থেকে দশ হাজার টাকা।

৩. সানরাইজার্স হায়দ্রাবাদ- সান গ্রুপের মালিকানাধীন এই দলটি দুবছর আগে চ্যাম্পিয়ন হয়েছিল। এদের চিয়ারলিডাররা নয় থেকে দশ হাজার টাকা করে পান। বার্ষিক বেতন দু লক্ষ পঞ্চাশ থেকে ষাট হাজার টাকা।

৪. কিংস ইলেভেন পাঞ্জাব- প্রীতির টিমটির ভাগ্য বোধ হয় খুবই খারাপ। গত দশ বছরে একবারও ট্রফি পাননি। তবে বিনোদনের জন্য রাখা চিয়ারলিডার্দের নয় থেকে দশ হাজার টাকা দেওয়া হয়।

৫. রাজস্থান রয়্যালস- আইপিএল শুরু থেকেই এদের পারফরমেন্স ভাল। যদিও দুবছর নির্বাসনে থাকার পরে ছন্দে ফিরেছে। এঁদের চিয়ারলিডার্সদের মাহিনা এগার থেকে বার হাজার টাকা প্রতি ম্যাচে। বছরে তিন লক্ষ কুড়ি থেকে বাইশ হাজার টাকা।

৬. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- অন্যান্য দলের থেকে এই দলের চিয়ারলিডার্সদের একটু মাহিনা বেশিই। কারণ বিজয় মালিয়ার টিম যে। তবে এখন যদিও তাঁর হাতে নেই। প্রতি ম্যাচ বাবদ চিয়ারলিডার্সদের ষোল হাজার টাকা দেওয়া হয়।

৭. মুম্বাই ইন্ডিয়ান্স- দেশের ধনী ব্যক্তির স্ত্রীর টিম। চিয়ারলিডার্সদেরও তো একটু আলাদা হতেই হবে। মাহিনা প্রতি ম্যাচে ষোল হাজার। বোনাস পড়ে ছয় হাজার। আর বার্ষিক মাহিনা আট লক্ষ আশি হাজার টাকা।

৮. কলকাতা নাইট রাইডার্স- শাহরুখ খানের দলটির যথেষ্ট সুনাম রয়েছে। পারফরমেন্সেও দারুন। আইপিএল-এর সবথেকে বেশি দামি চিয়ারলিডার্স থাকেন এই দলে। উনিশ কুড়ি হাজার টাকা বেতন দেওয়া হয়। আর বোনাস দেওয়া হয় সাড়ে ছয় হাজার টাকা। মাহিনা বছরে প্রায় সাড়ে এগার লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: