কয়েকজন ক্রিকেটার যাঁরা পেশা বদলে এখন ক্রিকেট দুনিয়ার তারকা

ভারত থেকে বিশ্বে বেশ নামি দামি কয়েকজন ক্রিকেটারকে আমরা প্রতিদিনই টিভির পর্দায় দেখতে পাই তাঁদের  খেলার সৌজন্যে। এক ডাকে ক্রিকেটারদের সবাই চিনি। সেই সমস্ত ক্রিকেটাররা আজ নিজেদের প্রতিভা দেখিয়ে সাফল্য পেয়েছে এবং নিজের দেশকে বিশ্বের দরবারে ঠাঁই দিয়েছে। কিন্তু এমন কয়েকজন ক্রিকেটার আছেন যাদের পেশা কিন্তু আগে থেকেই ক্রিকট নয়। অন্য পেশা থেকে ক্রিকেট দুনিয়ায় পা রেখে আজ তারকা। আসুন দেখে নেওয়া যাক কারা তারা,, কি ছিল তাঁদের পেশা-

ডব্লু জি গ্রেস- ক্রিকেট বিশ্বে  এক ডাকে সবাই চেনেন যাকে।  ক্রিকেটের মাঠে দ্য ডক্টর আসলে পেশায় ডাক্তার ছিলেন।

ইয়ান চ্যাপেল- চ্যাপেলস বড় ভাই বেসবল খেলোয়ার হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন। জাতীয় দলের ডাক পেলেও তা স্বীকার করেননি।

এবি ডিভিলিয়ার্স- ব্যাটমিন্টন, হকি, রাগবি, ফুটবল সমস্ত কিছুকেই ছুঁয়েছেন। এখন স্থায়িত্ব হয়েছেন ক্রিকেটে। ক্রিকেটের মাঠে বেশ কাঁপাচ্ছেন।

শেন বন্ড- নিউজিল্যান্ডের সর্বকালের সেরা পেসার প্রথম জীবনে একজন পুলিশকর্মী ছিলেন। কিন্তু সেই সঙ্গে দক্ষ খেলোয়ার হয়ে ক্রিকেট বিশ্ব জমিয়েছে।

ব্র্যাড হজ- এই ডানহাতি পেসার প্রথমে একজন পেট্রোল পাম্প কর্মী ছিলেন। কিন্তু প্রতিাভাকে কখনও আটকানো যায় না। তাই কাজের শেষে প্র্যাকটিস করেই নিজের জীবনের সাফল্য পেয়েছিলেন।

মহম্মদ তৌকির- আরব-আমির শাহির এই বিখ্যাত ক্রিকেটার আগে ব্যাঙ্ক কর্মী ছিলেন। দেশকে বিশ্বকাপ পেরোতে এনার ভূমিকা ভোলা যায় না।

মহেন্দ্র সিং ধোনি- সারা ভারতের অন্যতম সফল ক্রিকেটার। ভারতের প্রাক্তন অধিনায়ক। প্রথম জীবনে একটন টিকিট পরীক্ষক ছিলেন। কিন্তু বর্তমানে গোটা বিশ্বের চোখে দাপুটে ক্রিকেটার। চলতি আইপিএল-এ তাঁর দল বেশ খেলছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: