সস্তায় সেরা টিবি চ্যানেল বেছে নিন এইভাবে

ট্রাইযের নির্দশানুসারে আগামী ফেব্রুয়ারি মাস থেকেই টিভি দেখার খরচ বাড়তে চলেছে গ্রাহকদের। এতদিন পর্যন্ত কেবল টিভি গ্রাহকরা নির্দিষ্ট টাকার বিনময়ে চ্যানেল দেখতে পারতেন। কিন্তু এবার থেকে গ্রাহকরা যতগুলি চ্যানেল দেখতে চাইবেন ততগুলি চ্যানেলের জন্য টাকা দিতে হবে। এরফলে টিভি দেখার জন্য গ্রাহকদের খরচের বেশ কিছু পরিবর্তণ আসতে চলেছে। তবে কিভাবে সস্তায় সেরা চ্যানেল বাছবেন সেই নিয়ে চিন্তায় পড়েছেন সন্ধ্যায় সিরিয়ালে বুঁদ হয়ে থাকা ব্যক্তিদের। তাই একঝলকে পছন্দের সেরা চ্যানেল বেছে নেওয়ার উপায় দেখে নিন-

Image Source- https://www.livelaw.in


. বেস প্যাক- এটি যদিও নতুন করে কিছু বলার নেই। কারণ, বেস প্যাক আপনাকে নিতেই হবে। এটা বাধ্যতামূলক। যাতে আপনাকে প্রতিমাসে 130 টাকা করে দিতে হবে। এরমাধ্যমে একশোটি ফ্রি টু এয়ার চ্যানেল দেখতে পাবেন গ্রাহকরা। ডিটিএইচ বা কেবল টিভি গ্রাহকদের ক্ষেত্রে এই মূল্য প্রযোজ্য।
. বুকে প্যাক- গ্রাহক যদি একই ব্রডকাস্টারের অনেক চ্যানেল নিতে চান তাহলে বুকে প্যাক নিতে পারেন। যাকে একই ব্রডকাস্টারের কম্বো প্যাক বলা হয়। এক্ষেত্রে যদি আপনি একসাথে ৯ টি চ্যানেল বুকে প্যাকের মধ্যে নেন তাহলে আপনার আলাদা আলাদা করে প্রত্যেকটি চ্যানেলের জন্য দামের থেকে অনেক কম খরচে হয়ে যাবে।

Image Source- https://www.amarujala.com


. চ্যানেল বাছাই- কোন চ্যানেল আপনি দেখবেন সেটা আপনার নিজস্ব ব্যাপার। আপনি যদি কম টাকায় চ্যানেল নিতে চান তাহলে আপনি স্ট্যান্ডার্ড ডেফিনেশন চ্যানেল নিতে পারেন। যদি আপনার বাজেটে পেড চ্যানেল না আসে তাহলে আপনি শুধুমাত্র বেস প্যাক নিতে পারেন। তাই চ্যানেল বাছার সময়ে ভেবেচিন্তে বাজেট নিরিখে চ্যানেল নেবেন।
ট্রাই –এর নির্দেশে একদিকে যেমন খরচ বেড়েছে, অন্যদিকে যে সমস্ত চ্যানেল গ্রাহকের পছন্দের নয় শুধুমাত্র কেবল অপারেটরদের প্যাকেজ হিসেবে রেখে দিতে হত সেই সমস্ত চ্যানেলগুলি আর থাকবেনা গ্রাহকের টিভির চ্যানেলের তালিকায়।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: